ইদানীং ছেলেমেয়েরা কেন পাপাচারী কর্ণকে শ্রেষ্ঠ বলে দাবী করে ?

0
ইদানীং ছেলেমেয়েরা কেন পাপাচারী কর্ণকে শ্রেষ্ঠ বলে দাবী করে ?

কর্ণ কি আদৌ মহান কোনো যোদ্ধা ছিলেন ?

আজকাল সোশাল মিডিয়াসহ টিভি সিরিয়ালগুলোতে কর্ণ / রাবণ এইসব পাপাচারী চরিত্রকে খুব glorify করা হয় । একটা হিন্দু বিরোধী নাস্তিক গ্রুপ আছে তাদের জন্য এই মহাকাব্য গুলো সফট টার্গেট, যা তা বানিয়ে পাবলিক কে গেলাচ্ছে । এরা পারলে এরকমও দেখিয়ে দেবে কোনদিন, যে শ্রীকৃষ্ণ গীতা টা অর্জুনকে নয় কর্ণ কে বলেছিলেন ।


আজকাল সনাতন হিন্দু ধর্মাবলম্বী সমাজের লোকেরা শুধুমাত্র অর্থ উপার্জনের জন্য পড়াশোনা করে । ধর্মীয় বই পড়ার আগ্রহ ও সময় কারোর কাছেই নেই ।

কোন সন্দেহ নেই যে কর্ণ ও একলব্যের ভক্তরা মহাভারতের মূল বইগুলি কখনোই পড়েননি । শুধুমাত্র সোনি টিভিতে প্রচারিত সূর্যপুত্র কর্ণ ইত্যাদির মতো অসত্য অতিরঞ্জিত টিভি সিরিয়াল দেখেছেন কিংবা ২০ টাকা দামের পত্র-পত্রিকায় প্রকাশিত ছোটগল্প পড়েছেন । আর হয়তো বা বামপন্থী লেখকদের বই পড়েছেন । যারা কিনা হিন্দুধর্মের চরম শত্রু । যারা হিন্দু ধর্মের মহিমাকে কালিমালিপ্ত করতে সর্বদা উদ্দ্যত ।

আরো জানুনঃ কর্ণ নাকি অর্জুন কে শ্রেষ্ঠ? যুক্তিযুক্ত বিচার

আরেক কথা হলো কর্ণ ভক্তগণ শুধুমাত্র কর্ণকে মহিমান্বিত করে না । বরং রাবণ, মহিষাসুর, তাড়কা, সুর্পনখা, একলব্য ইত্যাদি পাপাচারী ব্যক্তিদের মহান বলে প্রমাণ করতে চায় ।  শুধুমাত্র বীরযোদ্ধা, এবং দেবদেবীদের উপর মিথ্যা অভিযোগ করার জন্য । কি আশ্চর্য দেখুন, ভগবান রামচন্দ্র, শ্রীকৃষ্ণ যাদের সাথে ক্রমাগত সংঘর্ষে লিপ্ত হয়ে সমাজকে বিশুদ্ধ করার চেষ্টা করে গেছেন, এরা তাদেরই প্রশংসায় পঞ্চমুখ ।

বস্তুত এইসব লোকেরা  কমিউনিস্ট/বামপন্থীদের একটি নির্দিষ্ট মতাদর্শ দ্বারা অনুপ্রাণিত ।

যারা সকলেই হিন্দু বিদ্বেষপরায়ণ, কেউ কেউ বিধর্মী এবং কিছু লোভী । যারা কর্ণ, রাবণকে শ্রেষ্ঠ প্রমাণ করতে গিয়ে শ্রীকৃষ্ণ, অর্জুন এবং ভগবান রামকে পর্যন্ত কটুবাক্য বলতে দ্বিধা করে না ।

এদের সাথে তর্ক করে লাভ নেই, আপনি তাদের কোনোদিনও বোঝাতে পারবেন না । আপনি ঘুমন্ত ব্যক্তিকে জাগাতে পারবেন, কিন্তু ঘুমের ভান করে এমন ব্যক্তিকে জাগাতে পারবেন না ।

আপনি যদি তাদের যুক্তিকে খণ্ডনও করেন তবে এটি "আমরা বিশ্বাস করি না" এই প্রকার হঠকারীতা করবে । মহাভারতের সামান্য জ্ঞানও নেই, যারা সিরিয়াল দেখে মহাভারত সম্পর্কে জেনেছে তারাই কেবল কর্ণ এবং অর্জুনকে একই পালায় ওজন করে ।

কুসংস্কার এবং বিকৃত জ্ঞান খুবই ধ্বংসাত্মক । যতক্ষণ না পর্যন্ত আপনি সম্পুর্ণটা না জানতে পারছেন ।

কর্ণভক্তরা নিচের কমেন্ট বক্সে গিয়ে বকবক করতে পারো । আমি উত্তর দেবো ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.
Post a Comment (0)
To Top